সোনার তরী হোটেল এবং বিগ বাজার আজ থেকে বন্ধ।

Share:

সোনার তরী এবং বিগ বাজার আজ থেকে বন্ধ।

Bigbazaar-shutdown-tripura
Agartala Big Bazaar


হ্যাঁ, ঠিকই বুঝতে পারলেন আপনি। আগরতলার সোনার তরী হোটেল এবং অত্যন্ত জনপ্রিয় ব্র্যান্ড Big Bazaar আজ থেকে না খোলার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এই নির্দেশের পেছনে কোন ধরনের রাজনৈতিক উদ্দেশ্য আছে কিনা সেটা অনেকের মনে প্রশ্ন আসে। কারণ কিছুদিন আগে রূপসী সিনেমা হল কেউ এভাবে বন্ধ করার কথা বলা হয়েছিল ।


কিন্তু আসুন দেখে নি আসলে কেন এ দুটো কে বন্ধ করার জন্য বলছে।
গত কিছুদিন আগে দিল্লিতে এক হোটেলে হঠাৎ আগুন লাগে আর এ আগুন লাগার কারণে প্রায় 17 জনের মৃত্যু হয় ।শুধু তাই নয় এমন বিভিন্ন জায়গায় আছে যেখানে আগুন লাগার কারণে সম্পত্তি হানির সঙ্গে সঙ্গে জীবনহানি ও হয়েছে। সেই ব্যাপারটা কে মাথায় রেখে, আইনি মারফতে চাওয়া হচ্ছে যে আগরতলার প্রত্যেকটা জনবহুল এলাকায় এবং শপিং মল অথবা হোটেল যে জায়গায় আগুন লাগার সম্ভাবনা থাকতে পারে, সেই সব জায়গায় অগ্নি নির্বাপক নো অবজেকশন সার্টিফিকেট আছে কিনা সেটা যাচাই করার।



যাদের কাছে Fire_Safety_Certificate আছে তারা রাাাা আগের  মতো ব্যবসা করতে পারেন ।কোন সমস্যা নেই ।কিন্তু যাদের কাছে এই এনওসি সার্টিফিকেট নেই , এইসব ব্যবসা প্রতিষ্ঠানকে আগামী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। যদি নির্দিষ্ট সময়ের ভিতর অগ্নিনির্বাপক নিয়ম অনুযায়ী  ফায়ার সেফটি ফলো করে মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে পারে তাহলে খুব শীগ্রই এই দুটি প্রতিষ্ঠান আবার ব্যবসা শুরু করবে। নিশ্চয়ই সরকারের এবং কোর্টের একটা ভালো প্রচেষ্টা ।কোন ধরনের রাজনৈতিক অভিসন্ধি আছে বলে আমার মনে হয় না ।ধন্যবাদ।

কোন মন্তব্য নেই

Please share your opinion

_M=1CODE.txt Displaying _M=1CODE.txt.