শঙ্কর মহাদেবনের টুইট রেকর্ডিংয়ের সুযোগ, রানু মন্ডল

Share:
নতুন রূপে নতুন সাজে, রানু মন্ডলকে দেখে,হয়তো আপনি অবাক হচ্ছেন । আর অবাক হওয়ার ই
কথা । কিছুদিন আগে যিনি রেলস্টেশনে ভবঘুরে জীবন যাপন করতেন, আজকে উনি হঠাৎ সেলিব্রিটি। উনার গানে মানুষ এতটা মজে গেছেন যে একটা ছোট্ট ভিডিও ক্লিপ প্রায় ৭৫ লক্ষ মানুষের মন জয় করেছে। আর সেই  ৭৫ লক্ষ মানুষের ভিতরে একজন ছিল শঙ্কর মহাদেবন। উনি এই গানটা নিজের টুইটারে টুইট করেন । আর রানু মন্ডল পেয়ে যান গান রেকর্ডিংয়ের একটি সুযোগ।
Ranu_Mondal_Song
Ranu_Mandal_new_look

কিছুদিন আগে একজন ব্যক্তি রেলওয়ে ষ্টেশনে চা পান করছিলেন। হঠাৎ নজরে পড়ে রানু মন্ডল। ভিডিও রেকর্ডিং করে পোস্ট করেদেন সোশ্যাল মিডিয়ায । এক সাক্ষাৎকার দিতে গিয়ে উনি বলেন যে নিজেকে নিয়ে খুব গর্ববোধ করছেন। প্রায় দশ বছর পরে রানু মন্ডলের কাছে ফিরে আসেন ওনার মেয়ে, এই সময় পত্রিকায় প্রকাশিত হয়েছে ছবি সহ। আজকে নতুন রূপে দেখা যাচ্ছে সোশ্যাল মিডিয়ায় লতা মঙ্গেশকর কণ্ঠিকে। না দেখে খুব সুন্দর  গাইতে পারেন লতা মঙ্গেশকরের অনেক জনপ্রিয় গান।

 আসলে যেকোন সময় যেকোন জনের ভাগ্য বদলে যেতে পারে । অনেক আগে থেকেই উৎসাহ ছিল গানের । আজকে সোশ্যাল মিডিয়ার দৌলতে সেই স্বপ্ন পূরণ হতে গেল। পশ্চিমবঙ্গে কৃষ্ণনগরের নতুনপাড়ায় ছিল ওনার বাড়ি। পরে তিনি  মাসির বাড়িতে চলে আসেন মুম্বাইয়ে ।মাসির বাড়ি দেখাশোনার কাজ করতেন তার মধ্যে বিয়ে হয় । উনার স্বামীএকটা হোটেলে রান্নার কাজ করতেন।। ১৮ বছর ছেলে মেয়ে নিয়ে, আর তার মধ্যে মানসিক অবসাদে ভুগতে শুরু করেন আবার ফিরে আসেন নিজ বাড়িতে। ৩৪ নং জাতীয় সড়ক থেকে খানিকটা দূরে একফালি বারান্দা নিয়ে একতলা বাড়ি ।  রানাঘাট স্টেশনে গান করেন ,তার পাশ দিয়ে চলে যান অনেকে তো অনেকে গান শুনে থমকে দাঁড়ান । গান শিখেন নিজের চেষ্টায় শুনতে শুনতে । আমরা বহুবার দেখেছি সোশ্যাল মিডিয়ার অপব্যবহার। আমরা বারবার সতর্ক করি সেই অপব্যবহার থেকে মানুষকে বাঁচানোর জন্য। কিন্তু এই প্রথমবার সোশ্যাল মিডিয়ার ব্যবহারের ফলে একজন ভবঘুরে মানুষের জীবন বদলে গেল । আমাদের আনাচে-কানাচে আশেপাশে যদি খেয়াল করেন হয়তোবা এমন অনেক ভবঘুরে শিল্পী আপনার চোখে পড়বে । যদি পারেন বাজিয়ে দেখবেন। কারন একটা প্রবাদ আছে যেখানে দেখিবে ছাই, উড়াইয়া দেখিবে তাই।
 পাইলেও পাইতে পারো অমূল্য রতন।

চলুন এক নাজরে দেখে নেওয়া যাক রানু মণ্ডলের প্রথম জনপ্রিয় গান।।
আজ রানু মণ্ডলের সাফালাতা কামনা করেন আনেকেই।

কোন মন্তব্য নেই

Please share your opinion

_M=1CODE.txt Displaying _M=1CODE.txt.