মুসলিম কর্তৃক হিন্দু মেয়ের সাধ ভক্ষণ, বিপাকে তানিশক

Share:
তানিস্কের বিতর্কিত জুয়েলারি বিজ্ঞাপনটি, তানিসক অফিশিয়ালি ডিলিট করে দিয়েছে। সম্প্রতি রিলিজ হওয়া এই বিজ্ঞাপনটি, সারা ভারতে নজর কেড়েছে।


মুসলিম পরিবার কর্তৃক, হিন্দু মেয়ের সাধ ভক্ষণ এর অনুষ্ঠানকে এ বিজ্ঞাপনে দেখানো হয়েছে।




শুরুতে  মানুষ পছন্দ করলেও হঠাৎ এই বিতর্কে জড়িয়ে যায়। এখানে লাভ জিহাদ কে দেখানো হয়েছে বলে দাবি করতে থাকে।উঠে আসে দেশের বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া বেশ কিছু লাভ জিহাদের ঘটনা, এবং এর শিকার হওয়া মেয়েদের কিছু ভিডিও। ডাক উঠে বয়কট তানিসক। ধাক্কা লাগে শেয়ারের উপর।




তাই চাপের মুখে বিজ্ঞাপনটি ডিলিট করে তানিসা। এ প্রথম নয়। এর আগেও বেশ কিছু বিজ্ঞাপন কে এভাবেই ডিলিট করা হয়েছিল। যেমন সার্ফ এক্সেল এর হিন্দু মেয়ে মুসলিম ছেলের করা হোলি উপলক্ষে একটি বিজ্ঞাপন, মুসলিম কারিগরের বানানো গণেশ মূর্তির একটি বিজ্ঞাপন।




এবার ও ঠিক একই ঘটনা ঘটল। তবে অনেকে এটাকে সস্তায় ব্র্যান্ডের প্রচার বলে মনে করছেন। এক বিজ্ঞপনের কারনে, তানিসক বিভিন্ন পত্র-পত্রিকা এবং খবরের চ্যানেলে সহজে স্থান করে নেয়। যারা এই বিজ্ঞাপনটি পছন্দ করেছে তারা তানিসক এর সঙ্গে জুড়ে যায়, আবার বিজ্ঞাপনটি ডিলিট করে যারা বিরোধিতা করেছে তাদের চোখে ভালো হয়ে যায়।




তবে ধর্মনিরপেক্ষতার পক্ষে যে সমস্ত বিজ্ঞাপন গুলো তৈরি করা হচ্ছে, সেখানে বারবার এই ধরনের আঘাত, গভীর প্রশ্ন তুলেছে কিছু ভারতীয়র মনে।
















কোন মন্তব্য নেই

Please share your opinion

_M=1CODE.txt Displaying _M=1CODE.txt.