আবারো ভিক্ষা করছে রানু মন্ডল, অহংকারের ফল

Share:

সম্প্রতি আবারো জমে উঠেছে রানাঘাটের রানু মন্ডল কে নিয়ে চর্চা। রানু মন্ডল একসময় রানাঘাটের স্টেশনে ভিক্ষা করতেন আর গান গাইতেন। এক ভদ্রলোক ও ভিডিও রেকর্ড করে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। মানুষের ভালোবাসা আর অসাধারণ কণ্ঠস্বরের জন্য খুব সহজে সারাদেশের মানুষের কাছে পৌঁছে ছিলেন। ডাক দিয়েছিলেন বলিউডে গান গাওয়ার জন্য। হিমেশ রেশমিয়ার সঙ্গে গাওয়া তেরি মেরি গানটি রাতারাতি ভাইরাল হয়। সফলতা শিখরে পৌঁছে রানু মন্ডল।

Ranu-mondal-baging-again

যাদের ভালবাসার দয়ায় সাফল্যের শিখরে পৌঁছাল,এক সময় তাদের জন্যই নেতিবাচক বক্তব্য রাখতে শুরু করে রানু মন্ডল। আর অহংকারী এবং নেতিবাচক বক্তব্যের জন্য আবারও মানুষ সমালোচনা করতে থাকে। আর এক সময় রীতিমতো ছুড়ে ফেলে দেওয়া হয়।

সম্প্রতি খবর ভাইরাল হয় যে না খেতে পেয়ে রানু মন্ডল এখন আবারও রানাঘাটে ভিক্ষা করছেন। রাতারাতি ভাইরাল হয়েছে খবর। আর তাই সাক্ষাৎকার নিতে পৌঁছে যায় কলকাতা নিউজ রানু মন্ডল এর কাছে।

রানু মন্ডল সরাসরি অস্বীকার করেছেন না খেতে পারার গল্প। বলেছেন খেতে তো পাচ্ছেন, তবে ব্রেকফাস্টে যা পাবার দরকার সেটা খেতে পারছেন না। বাসি ভাত খেয়ে চলতে হচ্ছে, যাতে হজমে গন্ডগোল হচ্ছে।

তবে এখনো মিস করছে পুরনো দিন গুলো যখন নানা কাজে সবসময় ব্যস্ত থাকতো। এ বছরের ফেব্রুয়ারি মাসের পর থেকে আর নিয়মিত  কোন কাজ পাচ্ছেন না।

সফলতা শিখরে পৌঁছে যখন তপন কে বলেছিল ভগবানের চাকর, ভগবান তাকে সফল করেছে।
তার সফলতার জন্য নামমাত্র স্বীকৃতি দিতে চাইনি রানু মন্ডল তবে আজ দুর্দিনে বার বার তপনকে ই মনে পড়ছে। কেননা তপন এর সঙ্গে মিলে হিমেশ এর সঙ্গে আলাপ হয় আর এখন সরাসরি হিমেশ এর সঙ্গে কথা বলা হয় না।

ভগবান কে নিয়ে অন্য দর্শন শোনালেন রানু, বলেছেন খারাপ সময়ে ভগবান কি গালাগালি দিলে উনার কাজ হয়ে যায়।

সাক্ষাৎকার নেওয়ার পরে কলকাতা টাইমস এর তরফ থেকে আতর আলী এবং তার দল রানু মন্ডল এর হাতে নতুন বই তুলে দেন।আসন্ন শারদীয় দুর্গাপূজা যাতে ওনার একটু সময় ভালো কাটে সেই কথা মাথায় রেখেই উনারা পৌঁছে ছিলেন রানু মন্ডল এর বাড়িতে।

সফলতা যে কোন সময় আসতে পারে আর তা ধরে না রাখতে পারলে কি পরিস্থিতি হয় সেটা একটা বড় উদাহরণ হচ্ছে রানু মন্ডল। এ ব্যাপারে আপনি কি ভাবছেন কমেন্ট করে লিখতে পারেন।

কোন মন্তব্য নেই

Please share your opinion

_M=1CODE.txt Displaying _M=1CODE.txt.