তথাকথিত রাজা শিরোনামে আবারো বিতর্কে সুদীপ রায় বর্মন

Share:

 জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ফেসবুকে একটি গান শেয়ার করে আবারো বিতর্কে জড়ালেন ত্রিপুরা রাজ্যের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী সুদীপ রায় বর্মন। তথাকথিত রাজা...... শিরোনামে এই গানটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। মাত্র দুই ঘন্টা সময় এখনো গানটি ১০ হাজারেরও বেশি বার দেখা হয়েছে।


চলুন জেনে নেয়া যাক এই গান সম্বন্ধে কিছু কথা। সম্প্রতি পশ্চিমবাংলা, বাংলাদেশ এবং ত্রিপুরার বাংলা ভাষা-ভাষীদের কাছে একটি গান খুব বেশি জনপ্রিয়তা পায়। বাবা তোমার দরবারে তে পাগলের...।এই গানটি গত দেওয়ালি এমনকি প্রতিমা বিসর্জনের দিন ও বিভিন্ন জায়গায় বাজাতে শুনা গেছে।


৭ এপ্রিল ২০১৮ এই গানটি ইউটিউবে মুক্তি পায়।এখনো পর্যন্ত ১৯ মিলিয়ন এর কাছাকাছি বার দর্শকরা এই গানটি দেখেছে। ফকির গুলাম সরকার ও তার দলের গাওয়া এই বাংলা কাওয়ালী গানটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।পরবর্তী সময়ে তার কিছু কিছু পরিবর্তন করে এই গানটি আরো বেশ কয়েকবার প্রকাশ করা হয়েছে অন্যান্য চেনাল  এবং  সামাজিক যোগাযোগ মাধ্যমে।


কিন্তু সেই জনপ্রিয় গানটির বাবা শব্দটি পরিবর্তন করে রাজা শব্দটি জুড়ে দিয়ে গানটি প্রকাশ করেছেন সুদীপ রায় বর্মন। শুধু বাবা বা রাজা শব্দ নয় গানের কথায় ব্যাপক পরিবর্তন ঘটানো হয়েছে।


নিতান্তই সাদামাটা এই গানটি প্রকাশিত হওয়ার পর থেকে, রাজনৈতিক বিতর্ক দানা বেঁধেছে। সম্প্রতি একসভায় ভাষণ রাখতে গিয়ে, মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব নিজেকে রাজা বলে অভিহিত করেছেন। এই বিষয়টি নিয়ে ত্রিপুরা স্থানীয় দৈনিক সংবাদপত্র গুলোতে লেখালেখি হয়েছে। ঠিক সেই সমসাময়িক সময়ে রাজ্যের বিধায়কের তথাকথিত রাজার একটি ভিডিও প্রকাশ করা অনেকেই বিপ্লব দেবের সেই ভাষণ এর সঙ্গে জুড়ে দিয়ে রাজনৈতিক চর্চা শুরু করেছেন। যা উনার প্রোফাইলকে ভালোমতো দেখলেই বুঝা যায়।

Sudip-roy-barman-on-biplab-kumar-deb-raja
@sudiproybarmanfb

অনেকে শ্রী বর্মনের ভূয়শী প্রশংসা করেছেন এবং হাসি ঠাট্টায় মেতেছেন।  তবে অনেকেই এমন কটাক্ষের কারণে শ্রী বর্মন কে তীব্র প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন।


কেন তিনি হঠাৎ এই গানটি শেয়ার করলেন সেই ব্যাপারে কোথাও তিনি  কিছু বলেননি। তবে অনেকেই প্রয়োজনের বেশি বুঝেছেন, আবার অনেকে না বোঝার চেষ্টা করছেন। কারণ সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কেউ তার পছন্দের গান শেয়ার করতেই পারে। রাজনৈতিক রঙ না লাগালে ও ভালো।


কোন মন্তব্য নেই

Please share your opinion

_M=1CODE.txt Displaying _M=1CODE.txt.