আজ আন্তর্জাতিক পুরুষ দিবস।ভারতে মিথ্যা মামলার শিকার প্রতি ৬ মিনিটে ১ জন পুরুষ।

Share:

 আপনি জানেন কি প্রতি ছয় মিনিটে ভারতবর্ষে একজন পুরুষ পনের জন্য বধূ নির্যাতনের মামলায় আসামি হচ্ছে।


আজ আন্তর্জাতিক পুরুষ দিবস(international men's day 2020)।সাধারণত আন্তর্জাতিক নারী দিবসকে যতটা ঘটা করে পালিত হয় ততটা ঘটা করে না হলেও কিছু বুদ্ধিমান মানুষ সচেতন মানুষ আজ এ দিনটি পালন করছে।


লক্ষ্য করলে দেখবেন সচরাচর মায়ের অবদান নিয়ে যতটা কথায হয় ততটা হয়তো বাবার অবদান নিয়ে কথা হয় না। আবার মজার ব্যাপার হল বাবার সম্পত্তি সবার ভালো লাগে কিন্তু বাবার উপদেশ অনেকেরই ভালো লাগেনা।

প্রতিবছর ১৯ নভেম্বর আন্তর্জাতিক পুরুষ দিবস তা হয়তোবা অনেকেই জানেনা, তবে যারা জানেন তারা কতটা উদযাপন করছেন।


এই যেমন ধরুন খুব বেশি চর্চা হচ্ছে গুগলের কথা। প্রতিবছর আন্তর্জাতিক নারী দিবসের দিন গুগল সুন্দর সুন্দর ছবি আঁকে, কিন্তু আজকের দিনে কিন্তু গুগোল একেবারে শূন্য। এটা এমন নয় যে গুগোল এই দিন সম্বন্ধে জানে না। তাও হালকা ভাবে নিলেই দিনটি। তবে মাধুরি দিকসিত কিন্তু দু-চার কথা লিখেছেন।


আজ থেকে ঠিক এক বছর আগে এই দিনটি সম্বন্ধে জনপ্রিয় অভিনেতা ওমপুরি বলেছিলেন, সবাইকে এই দিনটি উদযাপন করার জন্য। প্রতিদিনই দেশের অনেক পুরুষ আছেন, যারা মহিলাদের দ্বারা আক্রান্তের শিকার হন। অনেকেই নানা কারণে মিথ্যা মামলায় জড়িয়ে পড়েন। পণের জন্য নির্যাতন, ধর্ষণের অভিযোগ এবং অনেক অভিযোগ রয়েছে যা কোনো ধরনের প্রমাণ ছাড়াই আসামিকে গ্রেপ্তার করে হচ্ছে। কারণ একটাই, কোন মহিলা অভিযোগ করছে। এই মানুষদের পাশে দাঁড়ানোর জন্য সাধারণত কেউ থাকেনা।


অবশ্য  এ দেশে একটি সংগঠন বাস্তব ফাউন্ডেশন পুরুষদের স্বার্থ রক্ষার্থে কাজ করছেন।

এই ফাউন্ডেশন নিজস্ব ওয়েবসাইট এবং যোগাযোগের নাম্বার দেওয়া আছে। উনি চেয়েছিলেন আইনি ব্যবস্থার পরিবর্তন আনার জন্য, যাতে করে কোনো পুরুষদের স্বার্থ রক্ষা করা যায়।


source: vaastav.org

কোন মন্তব্য নেই

Please share your opinion

_M=1CODE.txt Displaying _M=1CODE.txt.