পুরীর জগন্নাথ মন্দিরে পুরোহিতের লালসা শিকার হল ১২বছরের এক বালিকা।

Share:

পুরীর জগন্নাথ মন্দিরের ভেতরে এক নাবালিকাকে যৌন হেনস্থা করল পুরোহিত। এমনই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পুরীতে ।পুরীর জগন্নাথ মন্দির দর্শন এগিয়েছিল হায়দ্রাবাদের এক দম্পতি। মন্দিরের ভেতরে তাদের ১২ বছরের এক কন্যাকে যৌন হেনস্থা করে এক পুরোহিত ।এমনই  চাঞ্চল্যকর অভিযোগ উঠে আসছে। ২৭ বছরের অভিযুক্ত পুরোহিত সংগ্রাম দাস কে গ্রেপ্তার করেছে পুলিশ। 

তার বিরুদ্ধে পকসো ধারায় মামলা করা হয়েছে। ঘটনায় জানা যায় পুরীর সিংহদার হয়ে তারা মন্দির এর মধ্যে প্রভু জগন্নাথ কে  দর্শন করছিলেন। তারপর বিকালের দিকে পুরীর জগন্নাথ মন্দির দর্শন  করার পর তারা গিয়েছিলেন বামন মন্দির  দেখতে।  বাবা-মা বাইরে ছিল তখনই ১২ বছরের শিশু কন্যা পুরোহিতের সঙ্গে ভেতরে  ঢোকে  ।ভেতরে এক পুরোহিত তাকে যৌন হেনস্থা করে বলে অভিযোগ। পুরীর ভেতরে ১৩৬ টি ছোট ও সহায়ক মন্দির রয়েছে ।সেই মন্দির গুলির মধ্যে একটি অন্যতম ওই মন্দিরের ভেতরে প্রণাম করতে যায় ওই ১২ বছরের বালিকা ।সেখানেই তাকে যৌন হেনস্থা করে ওই পুরোহিত! পুরোহিতের লালসার শিকার হয় বলে অভিযোগ মা-বাবা দুজনেই। 

যখন মন্দিরের বাইরে অপেক্ষা করছিলেন সেই সময় পুরোহিতের সঙ্গে ওই বামন মন্দিরে ১২ বছরের মেয়েটির যায় এবং তারপরেই চিত্কার করে বাইরে বেরিয়ে আসে ।মেয়েটি এবং গোটা ঘটনা তার মা-বাবাকে জানায়। শুক্রবার রাতেই সিংহদ্বার থানার অভিযোগ দায়ের করেন ওই দম্পতি। 
পরদিন অভিযুক্ত পুরোহিতকে গ্রেপ্তার করে পুলিশ শুক্রবারে।

 যৌন হেনস্থার সম্পূর্ণ বয়ান  রেকর্ড করা হয়েছে। পুরীর পুলিশ সুপার জানিয়েছেন অভিযুক্তকে ধরা হয়েছে তার বিরুদ্ধে যাবতীয় আইনি পদক্ষেপ নেওয়া হবে। পুরীর মত এমন এক তীর্থক্ষেত্রে এই ধরনের ঘটনা কালিমালিপ্ত হল গোটা মন্দির চত্বর। এখানে সবাই আছেন প্রভু জগন্নাথ বলরাম সুভদ্রা কে দেখতে। শ্রদ্ধার সঙ্গে তারা মন্দিরে প্রবেশ করে। কিন্তু এই যৌন হেনস্থার ঘটনায় পুরীর মন্দিরের মধ্যে প্রশ্ন চিহ্ন দেখা দিয়েছে তাহলে কি মন্দিরের ভেতরে নিরাপত্তা আর কোনো ব্যবস্থা নেই । পুরীর ভেতরেও পুলিশের টহলদারি চলে বারবার কিন্তু তা সত্ত্বেও ১২ বছরের এক শিশু কন্যার ওপরে যে অপরাধ করা হলো তা যাতে না ঘটে সেই জন্য চাইল্ড ওয়েলফেয়ার কমিটি পুলিশ এবং জেলা প্রশাসন ও মন্দির কর্তৃপক্ষকে কড়া ভাষায় চিঠি দিয়েছেন।

কোন মন্তব্য নেই

Please dont enter any spam link in the comment box.

_M=1CODE.txt Displaying _M=1CODE.txt.