১০০ গ্রাম সোনার কয়েন ফিরিয়ে দিল সাফাই কর্মী মেরি।

Share:

হারিয়ে যাওয়া ১০০ গ্রামের সোনার কয়েন তুলে দেওয়া হলো পুলিশের হাতে। পরে ওই কয়েন পেলেন এক সাফাই কর্মী সহযোগিতায়। ঘটনাটি ঘটেছে চেন্নাই। প্রতিদিনের মত সাফাই কর্মী মেরি তিনি জঞ্জাল পরিষ্কার করছিলেন সেই সময়ে পয়সা পড়ার মতো একটি গোলাপি রঙের কাগজ পান যার ভেতরে ছিল কয়েনটি। তিনি গোলাপি রঙের ওই কাগজের ভেতর দেখতে গিয়ে তার চক্ষু চড়কগাছ তিনি দেখতে পান ওই গোলাপী কাগজের ভেতরে রয়েছে একটি সোনার কয়েন যা প্রায় ১০০ গ্রামের কাছাকাছি।

বর্তমানে যার মূল্য সাত লক্ষ বেশি । সঙ্গে সঙ্গে তিনি তাঁর উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়ে সেটি তাদের কাছে রেখে দেন । এদিকে যার কয়েন হারিয়েছে সেই গণেশ রমন বালিশের তলায় রেখেছিলেন ওই কয়েনটি কিন্তু ঘটনাচক্রে তার স্ত্রী বাড়ি পরিষ্কার করার জন্য ওই গোলাপী কাগজে ভরা ১০০ গ্রাম সোনার কয়েন বাইরে ফেলে দেন। গণেশ যখন এ কথা শুনেন তখন এক প্রকার ভিমরি খাবার মত অবস্থা হয় তার ।

 সাত লক্ষ টাকার অধিক এই কয়েনে খোঁজ কোথায় করবেন ভেবে পাচ্ছিলেন না। তিনি অবশেষে থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। তিনি পরে সাফাই কর্মী মেরি সেটিকে পুলিশের হাতে তুলে দেয়। পুলিশ ডেকে পাঠান গণেশ রমনকে এবং সোনার কয়েন কি তার জিজ্ঞাসা করা হলে তিনি জানান এই সোনার কয়েন এর জন্যই আমি থানায় অভিযোগ করেছিলাম । এই কয়েনটি সঙ্গে সঙ্গে পুলিশের  কাছ থেকে গণেশ রমন কে ফিরিয়ে দেন ।গণেশ  রমন জানান তিনি ভাবতেও পারেননি কয়েনটি আবার তিনি ফিরে পাবেন। কারণ সোনার  লোভ সামলে সাফাই কর্মী মেরি যা করেছেন তার জন্য তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি ।ওই মহিলার সাফাই কর্মী কে আর্থিক সাহায্য করা হবে বলে জানা গিয়েছে।

কোন মন্তব্য নেই

Please dont enter any spam link in the comment box.

_M=1CODE.txt Displaying _M=1CODE.txt.