মহিলাদের প্রতি ফতোয়া জারির পর পুরুষদের ক্ষেত্রে ও ফতোয়া জারি করল তালিবানি সরকারকে।

Share:

মহিলাদের ওপর তালিবানি ফতোয়া জারি করা হয়েছে পাশাপাশি পুরুষদের ক্ষেত্রেও তারা ফতোয়া জারি করেছে। ইতিমধ্যে পুরুষদের জন্য বলা হয়েছে কেউ যেন সেলফি না তুলে সোশ্যাল মিডিয়ায় না দেয়। শুধু সেলফি বন্ধ ই নয় সমস্ত নাপিত যারা রয়েছে তাদেরকে বলা হয়েছে যে চুল এবং দাড়ি কাটা যাবে না। চুল একটা নির্দিষ্ট ভাবে রাখতে হবে। কিন্তু দাড়িতে কোনো রকম ছাড় দেওয়া হয়নি। প্রত্যেক আফগানিস্তানের পুরুষদের রাখতে হবে দাড়ি। তালিবানি ফতোয়া না মানলে তাকে কঠোর শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছে তালিবান সরকার।

 তবে শুধু সাধারণ মানুষের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে ঠিক কথাই কিন্তু যোদ্ধাদের ক্ষেত্রেও তালিবানি প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন তালিব যোদ্ধাদের সেলফি তোলা নিষিদ্ধ করা হয়েছে । পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় কেউ ছবি তুলে পাঠাতে পারবে না। তাতে সেনাদের ভাবমূর্তি নষ্ট হয়ে যাচ্ছে। 

সরকারের প্রতিরক্ষা মন্ত্রী তথা সংগঠনের প্রতিষ্ঠাতা মোল্লা ওমর পুত্র মোঃ ইয়াকুব বলেন যোদ্ধাদের সেলফি তোলা বন্ধ করতে হবে । এর ফলে তাদের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে ।পোশাক বর্জন করে সাদা হাইট অফ স্বীকার করতে বারণ করা হয়েছে ।এই সবই পাশ্চাত্য   নিয়ম অনুকরণ বলে মনে করেন । তাহলে তালিবান নেতারা  তারাও এ কি নিয়ম পালন করবে বলে জানা গিয়েছে।

কোন মন্তব্য নেই

Please dont enter any spam link in the comment box.

_M=1CODE.txt Displaying _M=1CODE.txt.